আল-কুরআনের আলো

Md: Robiul islam আমি মোঃ রবিউল ইসলাম আমার ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম, আমি নিয়মিত পোষ্ট করে থাকি, আর নিয়মিত পোষ্ট-এর আপডেট পেতে এখনই আল-কুরআনের আলো �� ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন ধন্যবাদ।

1 ম অর্ধায়:-রূহের জগতে বড়পীর (রঃ)


Writer:Robiul islam

১ ম অর্ধায়:-রূহের জগতে বড়পীর (রঃ) 

হান আল্লাহ তায়ালার অসীম কুদরতে আরশ কুরসী লওহে মাহফুজ সৃষ্টি করলেন। এরপর সৃষ্টি করিলেন 1 লক্ষ বা 2 লক্ষ 24 হাজার পয়গম্বরের রুহু। অতঃপর রোজ কিয়ামত পর্যন্ত জন্মগ্রহণকারী মানব দানব জিন পরি সবশেষে ইতর প্রাণীর রুহ বা আত্মা সৃষ্টি করিলেন।

হযরত আদম আলাই সাল্লাম কে দুনিয়া পাঠাইবার পূর্বে বেহেশতে আলমে আরওয়াহ নামক সুশোভিত উদ্যানে সুখে-শান্তিতে বসবাস করিতে আদেশ করিলেন।বেহেশতে হযরত আদম (আঃ)এর জীবন যাপন সুখ আরকম কাটিতে লাগিল তিনি সর্বদা আল্লাহর উপাসনা করতে লাগিলেন। একদিন হযরত আদম( আঃ) বেহেশতের উদ্যানে  অগনিত আত্তার কলকোলাহল দেখিয়া আল্লাহপাকের কাছে আবজ করিলেন হে মহান প্রভু আমার সম্মুখে অনিন্দ্য সুন্দর যে সকল আত্মারা মহানন্দে  ঘুরিয়া বেরাইতেছে ইহারা কারা তাদের পরিচয় কি...? আমি যে তাদের বারে বারে দেখিয়াও তৃপ্তি মিটাইতে পারিতেছিনা।আদম আলাই সাল্লাম এর জিজ্ঞাসার জবাবে বললেন হে আদম তুমি তোমার চারিদিকে যাদের দেখিতে পাইতাছো তারা তোমারই ভবিষ্যত বংশধর।এর পবিত্র আত্মা সমূহ। হে আদম তুমি তোমার আত্মার আত্মীয় ভবিষ্যৎ বংশধরদের চিনিয়া রাখো কারণ আর কখনো তুমি তাহাদের একত্রে দেখিবার সুযোগ পাবে না। হযরত আদম (আঃ) আত্বার রাজ্যে তাকাইয়া দেখলেন দলে দলে বিভক্ত হইয়া আত্তারা আল্লাহর গুণগান করিতেছে। কাফেলায় কাফেলায় তারা ঘুরিয়া ফিরিয়া বেড়াইতেছে।এক কাফেলা দেখিতে পারিলেন তাহারা হলো ওলি আল্লাহগনের আত্তাসকল,আর একটি কাফেলা হলেন  মুমিন মুসলমান।  এইভাবে পাপিতাপি দের আত্মার কাফেলা যুবক-যুবতী বালক-বালিকাদের আত্মার কাফেলার সারি সারি ঘুরিয়া বেড়াইতেছে। তাহারা আল্লাহ তায়ালার একত্বের সাক্ষী দিতেছে। মধুর সুরে আল্লাহর পবিত্রতা ঘোষণা করেছে মহান আল্লাহর গুনাগুন করিতেছে।


হঠাৎ হযরত আদম আলাই সাল্লাম দেখিতে পাইলেন অলি আল্লাহদের কাফেলা সম্মুখে একটি আত্মা কাফেলাকে পরিভ্রমণ করিতেছে অতি উজ্জ্বল এবং অতি সুন্দর অনিন্দ্য সুন্দর একটি আত্তা।
 হযরত আদম (আঃ)মহান আল্লাহর দরবারে আরজ করিলেন হে পরম করুণাময় ঐ আত্তাটি আমার কোন সন্তানের আমি তাহার পরিচয় জানতে পারলে খুশি হইতাম। মহান আল্লাহ ফরমাইলেন হে আদম তুমি সুসংবাদ শ্রবন করো।তোমার ঐ সন্তানের নাম মহিউদ্দিন আব্দুল কাদের জিলানী।
নবুয়তের ধারা বন্ধ হবার পর আখির নবীর আবির্ভাব এরপর যখন তোমার বংশধরেরা বিপথগামী হইতে থাকিবে।
তখন তাহার জন্ম হইবে। হে হইবে আমারসৃষ্টির  নিকট অধিক মর্যাদাবান মারেফতের সর্বগুণে গুণান্বিত ইসলাম ধর্মের অন্যতম সংস্কারক।
আমার আশিক বান্দা এবং আউলিয়া দরবেশ এর মধ্যে শ্রেষ্ঠ তাপস চূড়ামণি।
তাহার পৃষ্ঠদেশে আমার প্রিয় হাবিব খাতুন নবী হযরত মুহাম্মদ সাল্লাহু সাল্লাম এর পদচিহ্ন অঙ্কিত থাকবে।
আমার বান্দা কঠিন তপস্যা বলে বাতেনি রহস্য জ্ঞান লাভ করিবে ইসলামের গৌরব ও নীতিমালাকে সঙ্গবদ্ধ করিয়া দুনিয়া ও আখেরাতের প্রকৃতি স্থাপন করিবে।
মহান আল্লাহ তাআলার বাণী শ্রবণ করিয়া শুকুর গুজরী করিলেন এবং মস্তক নত করিয়া সিজদা করিলেন মহান প্রভুর উদ্দেশ্যে।
 হযরত আব্দুল কাদের জিলানীর পবিত্র আত্মা পৃথিবীতে লক্ষ লক্ষ বছর আগে বেহেশতের উদ্যানে পবিত্র আত্মার মহান আল্লাহর প্রশংসায় কার্যরত রহিলেন।


২য় অর্ধায়... মহানবী(সঃ) এর জবানিতে বড়পীরের আগমনের খোশ খবর পরতে   একানে ক্লিক করূন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ