আল-কুরআনের আলো

Md: Robiul islam আমি মোঃ রবিউল ইসলাম আমার ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম, আমি নিয়মিত পোষ্ট করে থাকি, আর নিয়মিত পোষ্ট-এর আপডেট পেতে এখনই আল-কুরআনের আলো �� ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন ধন্যবাদ।

5 ম অর্ধায় বড়পীর এর আগমন সম্পর্কে


লেখক : মো: রবিউল ইসলাম


৫ ম অর্ধায় আবদুল কাদের জিলানী (রহঃ) আগমন সম্পর্কে অলি আল্লাহগনের ভবিষ্যৎ বানী

মরা পূর্বেই দেখিয়াছি যে রুহের জগতে অলি আল্লাহগনের মদ্ধে বড়পীর (রহঃ) এর রুহুটি নেত্রিত্ব দিচ্ছেন।
মহান আল্লাহর নির্দেশে পবিত্র রুহুটি উম্মতে মোহাম্মদির মর্যাদা লাভ করিয়া দুনিয়ায় আবির্ভুত হইবেন  এবং দ্বীন ইসলামের প্রভুত সেবা করিবেন।
মহান আল্লাহ পাক ইহার ভবিষ্যত নির্ধারন করিয়াছিলেন।
যুগে যুগে অলি আল্লাহ প্রেরন করিয়া আল্লাহ পাক তাহার দ্বীনকে মজবুত করেন।
বড়পীর (রহঃ) দুনিয়ায় আগমনের পূর্বে অনেক প্রসিদ্ধ ঙ্গানী-গুনী অলি আল্লাহগনের আবির্ভাব ঘটিয়াছিল।তাহারা ছিলেন অত্যন্ত নেককার বান্দা। মারেফতের ঙ্গানে পরিপক্ক।আখেরী নবি হযরত মোহাম্মদ (সাঃ) এর ওফাতের পরে দ্বীনইসলামের শরিয়ত যেমন কায়েম ছিল তেমনি মারেফাত বা গুরু রহস্যও অলি আল্লাহগনের  মাধ্যমে চারদিকে ছড়াইয়া পরিয়াছিল।
এবং তারা সৃষ্টির রহস্য সম্পর্কে সম্যক ঙ্গান ধারন করিয়া থাকেন।
আল্লাহর ইচ্ছায় তাদের দৃষ্টি খুলে যায় এবং দৃব্যদৃষ্টিসম্পন্ন আলেম ব্যাক্তিরুপে প্রতিষ্ঠা লাভ করেন।এই শ্রেনির  ধর্মভিরু ও ধর্মানুরাগী পুতঃপবিত্র মনিশিদেরকে অলী আল্লাহ  দরবেশ অভিপ্রায় ভূষিত করা হয়।
হযরত বড়পীর (রহঃ) জন্ম লাভের পূর্বেই অনেক ওলি আল্লাহ স্বীয় সাধনাবলে জানিতে পারিয়াছিলেন যে,দুনিয়ায় একজন বিশিষ্ট অলি আল্লাহর আগমন ঘটিবে।যিনি দ্বীন ইসলামের গৌরবকে বাড়াইয়া তুলিবেন।তিনি আউলিয়াদের মধ্যে সর্বশেষ্ঠ।তাহার সমকক্ষ অন্য অলিআল্লাহ  থাকবেনা।তাহার মর্যাদা সকলের উপরে স্থাপিত। ইহাই মহান আল্লাহর অভিপ্রায়।

অনেক প্রসিদ্ধ অলি আল্লাহ  মারেফতের  জ্ঞানে সমৃদ্ধ এবং দ্বীন ইসলামের খিদমতগার বড়পীর হয়েও আবদুল কাদের  জিলানী (রহঃ) এর আগমনের খোশ খবর তৎকালীন মুসলিম জগতের কাছে প্রকাশ করিয়াছিলেন ।।

এখানে কয়েকজন অলি আল্লাহর খোস সংবাদ তুলিয়া ধরিতেছি।

(*)=1. আধ্যাত্নিক সাধনার সাধক হযরত জুনায়েদ বাগদাদী (রহ:) যিনি ছিলেন হযরত আলি (রহঃ) এর চতুর্থ অধঃস্তন অলী আল্লাহ।তিনি তাহার জামানায় আবদুল কাদের  জিলানী (রহঃ)এর আগমনের সম্পর্কে ভবিষ্যদ্বাণী করিয়াছিলেন।

* একদা তাপসকুলমনি জুনায়েদ বাগদাদী (রহঃ) মোরাকাবা ও মোশাহাদার হালাতে হঠাৎ চিৎকার করিয়া বলিলেন তাহার কদম আমার গর্দানের উপর। এই বলিয়া তিনি স্বীয় মস্তক অবনত করিয়া দীর্ঘক্ষন যাবত আল্লাহ পাকের নিকট শোকর গুজারী করিলেন। হযরত জুনায়েদ  বাগদাদী (রহঃ) স্বাভাবিক অবস্থায় ফিরিয়া আসিলে তাহার  দরবারের লোকজন তাহার চিৎকারের কারন জানতে চাইলে তিনি সহাস্যে বলিলেন,তোমরা শুনিয়া রাখো। হিজরী পঞ্চম শতাব্দীতে সাইয়্যেদ আবদুল কাদের  জিলানী (রহঃ) নামে একজন তাপস শেষ্ঠ ও আল্লাহর প্রিয় বান্দা দুনিয়ায় আগমন করিবেন। তাহার নিবাস হইবে পারস্যের ইরান নগরীর জিলানে।
তিনি মহিউদ্দিন উপাধিতে ভুষিত হইবেন।এবং মহান আল্লাহ পাকের নির্দেশে তিনি বলিবেন. সমস্ত অলী আল্লাহগনের গর্দানে আমার কদম।
আর আমি এইক্ষনে মোরাকাবার হালাতে অনুভব করিলাম যে আমার গর্দানের উপরও তাহার থাকিবে। আমি তাহাই বলিয়াছি এবং কাধ নোয়াইয়া স্বীকৃতি প্রদান করিলাম।

(**)=
একই ভাবে আরো অনেক অলি আল্লাহগনেরা রড়পীর হযরত  আবদুল কাদের  জিলানী (রহঃ) এর আগমনের অগ্রীম শুখবর পেয়েছিলেন তাদের নাম 
নিন্মরুপ:-

2. ইরাকের সুফী ও আধ্যাতিক সাধক জন্মগত অলী হযরত মনছুর বাত্তাহী(রহঃ)
3. হযরত হাসা (রহঃ)
4. সিরিয়ার বিখ্যাত অলী
5. হযরত ঈমাম আসকর
6. হযরত আবু বকর হারবার (রহঃ)
7. হযরত আবু আহম্মদ আব্দুল্লাহ বিন আহম্মেদ বিন মূসা (রহঃ)

এরা সকলেই বড়পীর হযরত আবদুল কাদের  জিলানী (রহঃ)
পৃথীবিতে আগমনের পূর্বেই জানতে পেরেছিল এবং কোন নগরিতে তার জন্ম হবে সেটাও তাদের নিকট মহান আল্লাহ তায়ালা বলে দিয়েছিলেন।


৬ষ্ঠ আর্ধায় মাতৃগর্ভে বড়পীর হযরত আব্দুল কাদের জীলানি  পরতে   একানে ক্লিক করূন


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ