আল-কুরআনের আলো

Md: Robiul islam আমি মোঃ রবিউল ইসলাম আমার ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম, আমি নিয়মিত পোষ্ট করে থাকি, আর নিয়মিত পোষ্ট-এর আপডেট পেতে এখনই আল-কুরআনের আলো �� ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন ধন্যবাদ।

2 য় অর্ধায়... মহানবী(সঃ) এর জবানিতে বড়পীরের আগমনের খোশ খবর



Writer:  Md: Robiul islam

২য় অর্ধায়... মহানবী(সঃ) এর জবানিতে বড়পীরের আগমনের খোশ খবর


বিশ্ব মানবের মুক্তির দিশারী আখেরী নবী হযরত মোহাম্মদ (সাঃ)570 খ্রীঃমক্কা নগরিতে সম্ভান্ত কুরাইশ বংশে জন্মগ্রহন করেন।
40 বছর বয়সে তিনি নবুয়তী লাভ করেন.এবং আল্লাহর নির্দেশিত ধর্ম ইসলাম প্রচার করেন।
বিশ্বনবি হযরত মোহাম্মদ (সাঃ)একদিন মদিনায় বৃক্ষের ছায়ায় বসিয়া তাহার প্রান প্রিয় নাতিদ্বয় হযরত হাসান এবং হযরত হোসাইন (রাঃ) এর সঙ্গে কথোপকথন করিতেছিলেন।
এক পর্যায়ে মহানবি (সাঃ) হযরত হোসাইন কে জিঙ্গেস করলেন.হে প্রিয় নাতি হোসাইন আমি যখন দুনিয়ায় থাকিব না তখন যদি কেহ তোমার সঙ্গে কেউ ঘোড় সত্রুতায় লিপ্ত হয় বা অকারনে তোমাকে কষ্ট দেয়।তবে  তুমি তাহার নিকট কিরুপ আচোরন করিবে....?
উত্তরে ঈমাম হোসাইন (রাঃ) বলিলেন আমি তাহাকে প্রথম এবং দ্বিতীয় বার ক্ষমা করিয়া দিব।
তৃতীয় বার এরুপ হলে আমি কঠোর থেকে কঠোর  ব্যাবস্থা নিব।
এবং আমি অন্যায় এর প্রতিবাদ করবো।
মহানবি (সাঃ) তার এরুপ উত্তর সুনিয়া খুবই খুশি হলেন।
এবং মহানবি (সাঃ) বলিলেন তোমার এই সত্য নিষ্ট এবং সত সাহসের পুরস্কার পাইবে।
তোমারই বংশে নবরত্নের জন্মলাভ হইবে।যাহারা প্রত্যেকেই এক একজন প্রসিদ্ধ ইমামরুপে প পরিগনিত  হইবে।
হে আমার নয়নের মনি তোমার দ্বারাই রোজ কিয়ামত পর্যন্ত আমার বংশের ধারা অব্যাহত ভাবে টিকিয়া থাকিবে।এবং বল্লেন তুমি তোমার বংশের ইমামদের নাম শুনিয়া রাখ।
তাহারা হলেন...:-

1. হযরত জয়নাল আবেদিন (রহঃ)
2. হযরত মোহাম্মদ বাকের (রহঃ)
3. হযরত জাফর সাদেক (রহঃ)
4. হযরত মূসা কাজেম (রহঃ)
5. হযরত মূসা আলী রেজা (রহঃ)
6. হযরত জুনায়েদ (রহঃ)
7. হযরত আলী আসকার (রহঃ)
8. হযরত হাসান খালেস (রহঃ)
9. হযরত ঈমাম মাহদী (রহঃ)


এবং সেই একই প্রশ্ন ঈমাম হাসান (রাঃ) কে করলেন।
তিনি উত্তরে বল্লেন আমি যুদ্ধে লিপ্ত না হয়ে বোঝানোর চেষ্টা করবো।যদি সেই অত্যাচারী না বোঝে তবুও আমি তাকে বুঝাতেই থাকবো যতক্ষন সেসঠিক পথে না আসে।।
মহানবি তার বানি শুনিয়া খুব ই খুশি হইলেন।
এবং তাকেউ একটা খুশির খবর দিলেন।যে তোমারই বংশে এমন এক রত্নের জন্ম হইবে যাকে সবার বড় পির বলে গন্য হবে।তার নিকট অফুরন্ত মারিফতি ঙ্গান থাকবে তিনি সকল গুনে গুনান্নিত থাকবে।

তাহার নাম হলো পিরানে পীর দস্তগীর বড়পীর হযরত আব্দুল কাদের জীলানি(রহঃ)
মহানবি হযরত মোহাম্মদ (সাঃ) এর বানি শুনিয়া উভয় নাতি অতিব খুশি হইলেন।এবং নানাজীর গলা জরিয়ে ধরে মহান আল্লাহর প্রসংসা করিতে লাগিলেন।

হযরত বড়পীর আব্দুল কাদের জিলানী(রহঃ)আল্লাহর ইচ্ছায় ইসলামের ঘোর দুর্দিন হযরত হাসান(রাঃ) এর বংশে জন্মগ্রহন  করিয়া ছিলেন।
বিশ্বনবির আগাম খোশ সংবাদ সত্যে পরিণত হইল।

৩য় অর্ধায়  বড়পীর (রহঃ) এর বংশ তালিকা  পরতে   একানে ক্লিক করূন




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ