আল-কুরআনের আলো

Md: Robiul islam আমি মোঃ রবিউল ইসলাম আমার ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম, আমি নিয়মিত পোষ্ট করে থাকি, আর নিয়মিত পোষ্ট-এর আপডেট পেতে এখনই আল-কুরআনের আলো �� ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন ধন্যবাদ।

৩৬ তম অর্ধায় বড়পীর হযরত আব্দুল কাদের জিলানী(র:) - এর স্বপ্ন


লেখক: মো: রবিউল ইসলাম
বড়পীর হযরত আব্দুল কাদের জিলানী(র:) - এর স্বপ্ন 

হযরত ইবনে ইসহাক তাহার লিখিত কিতাব জাওয়াহিরুল কাদেরিতে লিখিয়াছেন যে:-
 হযরত বড়পীর আব্দুল কাদের জিলানী(র:) একদা বলিয়াছেন যে তিনি স্বপ্নে হযরত আয়েশা সিদ্দিকা এর স্তন্যদুগ্ধ পান  করিয়াছেন। হযরত বড়পীর বলেন একদা রাত্রিতে আমি যখন নিদ্রায় অভিভূত তখন স্বপ্নযোগে দেখিতে পাইলাম যে আকাশ হইতে কয়েক জন ফেরেশতা আসিল তাহারা আমাকে তুলিয়া শূন্যপথে উড়াইয়া চলিল এবং একসময় মদিনা-মনোয়ারা হযরত আয়েশা এর পাশে রাখিয়া অদৃশ্য হইয়া গেল হযরত আয়েশা আমাকে দেখিতে পাইলেন। তিনি তখন আমাকে আদর করিতে করিতে তাহার কোলে তুলিয়া লইলেন আমি তখন অনেক ছোট, আমাকে তিনি স্বীয় বুকের মধ্যে চাপিয়া ধরিলেন। তখন আমি দেখিতে পাইলাম তাহার স্তন্য যুগল হইতে ঝরনার মতো দুগ্ধ ঝরিয়া পড়িতেছে। আমি বিলম্ব না করিয়া অতি আনন্দে সেই দুগ্ধপান করিলাম। সেই দুগ্ধ
সাধ উত্তম আমার প্রাণ জুড়িয়ে গেল। আমি মহাশক্তি লাভ করিলাম। আমার দেহের মধ্যে এক অপূর্ব শক্তি লাভ করিলাম, তাসাউফের গুরুত্ব আমার কাছে পরিষ্কার হয়ে গেল। আমার সমস্ত শরীর এমনকি প্রতিটি লোম পর্যন্ত মারেফতের বিদ্যায় পরিপূর্ণ হইয়া গেল। বেহেশতের শীতল হাওয়া আমার শরীর জুড়িয়ে গেল। এক অপূর্ব শিহরণ অনুভব করিতে লাগিলাম। আমার যখন এরূপ অবস্থা তখন বিশ্বনবী আখেরাতের কান্ডারী, মাহবুবে খোদা,আল্লাহর হাবিব,হযরত মুহাম্মদ মোস্তফা,আহমদ মোস্তফা (সা:)  সেখানে হাজির হলেন, তিনি হযরত আয়েশা সিদ্দিকা লক্ষ্য করিয়া বলিলেন হে আয়েশা:-

হাজাওয়ালাদুলা ওয়া কুররাতু আইউন্নিকা ওয়াজ্বিহান ফিদ দুনিয়া ওয়াল আখেরাত।

হে আইসা ইনি আমাদেরই বংশধর সন্তান আমাদেরই চোখের মনি ইহকাল পরকালের অম্লান জ্যোতিস্ক।
অতঃপর আমার ঘুম ভাঙ্গিয়া গেল আমি সচেতন হইয়া বুঝিতে পারিলাম আমার মস্তিষ্কে এবং সকল অণু-পরমাণু উজ্জ্বল আলোতে পরিণত হইয়া গিয়াছে।

পরবর্তী অধ্যায়ে 
জৈনক ব্যক্তির খ্রিস্টান দর্জির ইসলাম গ্রহণ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ