আল-কুরআনের আলো

Md: Robiul islam আমি মোঃ রবিউল ইসলাম আমার ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম, আমি নিয়মিত পোষ্ট করে থাকি, আর নিয়মিত পোষ্ট-এর আপডেট পেতে এখনই আল-কুরআনের আলো �� ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন ধন্যবাদ।

12 তম অর্ধায় অদৃশ্য শক্তির প্রভাব


লেখক : মো: রবিউল ইসলাম


                 -: অদৃশ্য শক্তির প্রভাব :-

বস্তুুতঃ যে আধ্যাত্মিক শক্তির প্রভাব  জন্ম হইতেই তাহার মদ্ধে প্রকাশিত হইয়াছিল তাই তাহাকে সকল পার্থিব সকল বিষয় বস্তুর সংস্পর্শ হইতে বাঁচাইয়া রাখিতেছিল।
শিশু শুলভ প্রকৃতির বটে তাহার মনের মদ্ধে কখনোও যে একটা আধটু আমদ প্রমোদ খেলাধুলার আকংখা একেবারেই উদিত হয়নি তাহা নয়।কিন্তু তাহা তিনি কখনোই প্রশ্রয়দান করতে পারেনি।যেহেতু অদৃশ্য শক্তির গোপন ইঙ্গীত অনুযায়ী তাহার পবিত্র জীবন তৈরি হইয়া উঠিতেছে,তিনি ছিলেন মহান রবের  মনোনিত তাহার সম্মুক্ষে ছিল কর্তব্যের রাশি। দৃষ্টি ছিল সুদূর প্রসারী।তাই এই কর্তব্য অদৃশ্য হইতে তাহার দিকে আকর্ষন করিতেন।
এ সম্পর্কে আখবারুল আখইবার নামক গ্রন্থে হযরত সাইয়েদ আবদুর রাযযাক(রহ:) বর্ননা করিয়াছেন যে হযরত আবদুল কাদের জিলানী (রহ:) স্বয়ং বলিতেছেন শৈশব কালে যখনই আমি সমবয়সি সাথিদের সাথে মিশবার আকাংক্ষা জাগে তখনি আমি অদৃশ্য আওয়াজ শুনতে পাইতাম।(ইলাইয়্যা ইয়া মুবারক) অর্থাৎ হে মোবারক শিশু তুমি আমার দিকে আসো।এরুপ অদৃশ্য আহ্বান শুনিয়া আমি ভীত হয়ে পরিতাম এবং মা জননির কোলে আশ্রয় নিতাম।অতি সরিস্কার এবং গম্ভির আওয়াজ শুনিতাম কিন্তু কাউকে দেখতে পেতাম না।এটাই ছিল আমার ভয়ের কারন।আর তাহার মাতা ঘটনাটা বুঝিতে পারিলেন যে তাহার এই দুর্লভ পুত্র রত্নটি কোন সাধারণ সন্তান নয়।এর ভবিষ্যৎ অতীব উজ্জল।ভবিষ্যতে এর খ্যাতি সারা বিশ্বে ছরাইয়া পরিবে। অতপর তিনি অতান্ত যত্নের সহিত পূত্রের লালন পালন করিতে লাগিলেন।


           পরবর্তি অর্ধায় :
স্বপ্নে সাবধান বানী এবং বড়পীর (র:) এর বিভিন্ন নাম সমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ